Breaking News

Friday 21 November 2014

পৃথিবীর সবচেয়ে সুন্দর এবং শীর্ষ ১০(দশ) মসজিদ!!

মুসলমানদের প্রথম এবং শ্রেষ্ঠ উপাসনা কেন্দ্র হচ্ছে মসজিদ। নিচে পৃথিবীর সবচেয়ে সুন্দর এবং শীর্ষ ১০(দশ) মসজিদের তালিকা দেওয়া হলঃ


১০। আল আকসা মসজিদ, ফিলিস্তিনঃ


Al-Aqsa-Mosque-Palestine আল আকসা মসজিদ, ফিলিস্তিন


আল আকসা মসজিদ পৃথিবীর সবচেয়ে সুন্দর মসজিদের একটি। এটি মুসলমানদের ৩য় মহাপবিত্র উপাসনার স্থান।


৯। ফয়সাল মসজিদ, পাকিস্তানঃ


Faisal-Mosque-Pakistan ফয়সাল মসজিদ, পাকিস্তান


এই সুন্দর মসজিদটি পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থিত। শুধুমাত্র সুন্দর মসজিদ না এটি কিন্তু বিশ্বের বৃহত্তম ও অন্যতম মসজিদ হয়েছে সুন্দর এবং আকর্ষণীয় স্টাইল গঠনের জন্য, চারটি সুন্দর মিনার আছে প্রতিটি প্রায় ২৫০ ফুট উঁচু।


৮। ফ্লোটিং মসজিদ, সৌদি আরবঃ


Floating-Mosque-Saudi-Arabia ফ্লোটিং মসজিদ, সৌদি আরব


এই মসজিদ লাল মহাসাগর, সৌদি আরব এর তীরে অবস্থিত। প্রথম আভাস, এই মসজিদ দেখতে সমুদ্রের মুকুট মত দেখায়। এই মসজিদের সৌন্দর্যএর কারণে এটি বিশ্বের সকল অংশের থেকে পর্যটকদের মনোযোগ উপলব্ধি যথেষ্ট আকর্ষন করেছে।


৭। মসজিদ আল হারাম, মক্কা সৌদি আরবঃ


Masjid-Al-Haram-Mecca-Saudi-Arabia মসজিদ আল হারাম, মক্কা সৌদি আরব


মসজিদ আল হারাম বিশ্বের মহা পবিত্র এবং সুন্দর মসজিদের একটি। প্রত্যেক মুসলিমের কাছে এই মসজিদ কে এর সৌন্দর্যকে ভালবাসে। এটি এ পর্যন্ত পরিদর্শন করেছে প্রায় ৩ মিলিয়নের বেশি ধর্মের অনুসারীরা। এই মসজিদের অসাধারণ সৌন্দর্য এবং একটি বর্ণীয় জায়গা করে তোলেছে।


৬। সুলতান মসজিদ, সিঙ্গাপুরঃ


Sultan-Mosque-Singapore সুলতান মসজিদ, সিঙ্গাপুর


সুলতান মসজিদ, মাস্কাট রাস্তার Kampong গ্ল্যাম Rochor জেলা, সিঙ্গাপুর এ অবস্থিত। এই সিঙ্গাপুর মুসলমানদের জন্য প্রধান উপাসনার বিন্দু। এই মসজিদ মূলত গঠিন হয়েছিল ১৪ই মার্চ ১৯৭৫ এবং যথাক্রমে এটি ১৯৬০ ও ১৯৯৩ সালে Anne, হল সঙ্গে যোগ করা হয়েছিল।


৫। তাজ উল মসজিদ, ভারতঃ


Taj-ul-Mosque-India তাজ উল মসজিদ, ভারত


তাজ উল মসজিদ পৃথিবীর সবচেয়ে সুন্দর মসজিদের একটি, এটা ভোপাল, ভারত অবস্থিত। তাজ উল মসজিদ এশিয়ার বৃহত্তম এবং সবচেয়ে সুন্দর মসজিদ একটি, মার্বেল দুটি হাই মিনার সঙ্গে গোলাপী রূপ হচ্ছে এটি একটি চিত্তাকর্ষক মসজিদ। এবং লক্ষ লক্ষ পর্যটক পরিদর্শন করে।


৪। বাদশাহী মসজিদ, পাকিস্তানঃ


Badshahi-Mosque-Pakistan বাদশাহী মসজিদ, পাকিস্তান


বাদশাহী মসজিদ বা রয়্যাল মসজিদ নামে পরিচিত লাহোর, পাকিস্তানে অবস্থিত। এটি গঠিত হয়েছিল ১৬৭১ সালের ৬ ষ্ঠ মুঘল সম্রাট আওরঙ্গজেবের সময়ে। এটি ৫ম বৃহত্তম বলে মসজিদ মনে করা হয়, এশিয়ার এবং সবচেয়ে চমত্কার মসজিদ। বাদশাহী মসজিদের প্রধান কক্ষে প্রায় ৫০,০০০ উপাসনাকারী ধরান করে।


৩। Qol শরীফ মসজিদ, রাশিয়াঃ


Qol-Sharif-Mosque-Russia Qol শরীফ মসজিদ, রাশিয়া


Qol শরীফ মসজিদ রাশিয়া মধ্যে অবস্থিত। এটি একটি সুন্দর এবং দেশের বিশিষ্ট মসজিদের অন্যতম। এটা কাজান ক্রেমলিন এ উপস্থিত। Qol শরিফ মসজিদের নামকরণ হয়েছে 6 ষ্ঠ শতাব্দীর ইমাম Qol শরীফ পরে।


২। শেখ জায়েদ মসজিদ, আবু ঢাবি:


Sheikh-Zayed-Mosque-Abu-Dhabi শেখ জায়েদ মসজিদ, আবু ঢাবি


শেখ জায়েদ মসজিদ আবু ধাবি মধ্যে অবস্থিত। এটি শহরের একটি অত্যন্ত সমঝোতার এবং হৃদয়গ্রাহী ধর্মীয় স্থান, প্রধান কক্ষে প্রায় ৫০,০০০ এর অধিক উপাসনাকারী ধরান করে।


১। মসজিদে নববী, সৌদি আরবঃ


Masjid-e-Nabavi-Madina-Saudi-Arabia মসজিদে নববী, সৌদি আরব


পৃথিবীর সবচেয়ে সুন্দর মসজিদের একটি, এটি সৌদি আরবে অবস্থিত এবং নবী (সাঃ) এর পবিত্র স্থান



পৃথিবীর সবচেয়ে সুন্দর এবং শীর্ষ ১০(দশ) মসজিদ!!

No comments:

Post a Comment