Breaking News

Tuesday 31 January 2023

যে নয়টি খাবার প্রাকৃতিকভাবে ব্যথা থেকে মুক্তি দিবে

 আমাদের প্রতিদিনের খাবার তালিকায় "যে নয়টি খাবার প্রাকৃতিকভাবে ব্যথা থেকে মুক্তি দিবে" তা আমাদের লক্ষ্য রাখা উচিত। সমস্ত ব্যথা, প্রদাহ এবং প্রদাহজনক প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে। দীর্ঘস্থায়ী প্রদাহ নাটকীয়ভাবে হৃদরোগ, আর্থ্রাইটিস, হাঁপানি, ক্যান্সার এবং ডিমেনশিয়াকে প্রভাবিত করে। প্রদাহ নিয়ন্ত্রণ করে, আমাদের ব্যথা প্রতিরোধ করতে এবং রোগ হওয়ার সম্ভাবনা কমাতে সক্ষম হওয়া উচিত।

আপনি কি জানেন যে খাবারগুলি প্রদাহ বাড়াতে পারে? চিনি এবং সাদা ময়দা এর জন্য বিশাল দায়ী। ভাল খাবারগুলি প্রদাহ, এবং দীর্ঘস্থায়ী প্রদাহ কমাতে পারে এবং ক্যান্সার সহ অন্যান্য রোগের বিরুদ্ধে লড়াই করতেও পারে। এবং এগুলি আপনার ডায়েটে যোগ করা সহজ।


ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড (Omega-3 Fatty Acids )


এখানে একটি খুব স্বাস্থ্যকর চর্বি অনেক উত্স থেকে পাওয়া যায়। ওমেগা-৩ সমৃদ্ধ খাবার প্রদাহের বিরুদ্ধে লড়াই করতে পারে বলে পরিচিত। প্রকৃতপক্ষে, গবেষণা দেখায় যে ইঁদুরকে অতিরিক্ত ভার্জিন অলিভ অয়েল খাওয়ানো বাতের বিকাশ বন্ধ করেছে এবং জয়েন্টের ফোলাভাব হ্রাস করেছে। প্রদাহজনক চিহ্নিতকারী ১/৩ এবং ১/২ এর মধ্যে হ্রাস পেয়েছে।


ওমেগা-৩ পাওয়ার সবচেয়ে ভালো জায়গা হল স্যামন, টুনা, ট্রাউট এবং ম্যাকেরেলের মতো ফ্যাটি মাছগুলো। চিয়া সীড, আখরোট, ওমেগা-৩ সমৃদ্ধ ডিম এবং বাদামেও ওমেগা-৩ বেশি থাকে। আপনি ব্যথা হ্রাসের পাশাপাশি অন্যান্য কয়েক ডজন সুবিধা পেতে পারেন।


রসুন (Garlic)



Read more: Click Here

No comments:

Post a Comment