Breaking News

Wednesday 1 February 2023

সাতটি খাবার যা ক্যান্সার প্রতিরোধ করতে সাহায্য করে

 আপনি কি জানেন যে নির্দিষ্ট কিছু খাবারে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করার বৈশিষ্ট্য রয়েছে? ক্যান্সার শুরু হওয়ার আগেও কিছু কাজ করে, এবং অন্যরা ক্যান্সার শুরু হয়ে গেলে তার বিরুদ্ধে লড়াই করতে আপনাকে সাহায্য করতে পারে (এমন নয় যে আপনার কেবল খাবার দিয়ে ক্যান্সারের চিকিত্সা করা যায়!)

ক্যান্সারের বিকিরণ থেকে ভাইরাস পর্যন্ত কয়েক ডজন বিভিন্ন কারণ রয়েছে। যাইহোক, ক্যান্সারের সাধারণ প্রক্রিয়া হল যে আপনার শরীরের বা অঙ্গের স্বাভাবিক কোষগুলি থেমে না গিয়ে বিভাজিত হতে শুরু করে, একটি টিউমার তৈরি করে। টিউমার সৌম্য (ক্যান্সারবিহীন) বা ম্যালিগন্যান্ট (ক্যান্সার) হতে পারে। ক্যান্সার টিউমার তখন মেটাস্ট্যাসাইজ করতে পারে। এর মানে হল যে ক্যান্সারযুক্ত কোষগুলি ভেঙে যায় এবং একটি নতুন শরীরের অংশের সন্ধানে ভেসে বেড়ায়।

এই সাতটি খাবার যা ক্যান্সার প্রতিরোধ করতে সাহায্য করে এবং এটি ক্যান্সারের সাথে লড়াই করতে সহায়তা করে। এই খাবারগুলোকে অ্যান্টি-ক্যান্সার ডায়েট হিসাবে পরিচিত।


ক্রসিফেরাস সবজি (Cruciferous Vegetables - Broccoli)

ক্রসিফেরাস শাকসবজি (বাঁধাকপি, ব্রাসেলস স্প্রাউট, শালগম, ইত্যাদি) এর প্রচুর স্বাস্থ্য উপকারিতা রয়েছে। এগুলি ভিটামিন সি, ই, বি ৯ এবং কে, ক্যারোটিনয়েড এবং খনিজ সমৃদ্ধ। তারা হার্ট সম্পর্কিত অবস্থার ঝুঁকি কমাতে পারে।

বিশেষ করে ব্রকলিতে রয়েছে সালফোরাফেন। এই যৌগটি স্তন এবং প্রোস্টেট ক্যান্সার কোষের আকার হ্রাস করার জন্য ল্যাবে দুর্দান্ত সম্ভাবনা দেখিয়েছে এবং এটি কোলোরেক্টাল এবং কোলন ক্যান্সার হ্রাসের সাথে যুক্ত।

সর্বাধিক উপকারের জন্য এটি কাঁচা বা ভাপে খেতে পারেন।


গাজর (Carrots)

Read more: The Seven Foods That Could Prevent The Cancer

No comments:

Post a Comment